নজরুল ইসলাম, নান্দাইল-প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইলে বীর মুক্তিযোদ্ধা মৃত মনিরুল ইসলামের বিধবা স্ত্রী সম্মিলিত সামরিক হাসপাতালের অবসর প্রাপ্ত কর্মচারী রহিমা খাতুনের জমি জোরপূর্বক দখল করে নেওয়ার প্রতিবাদ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(১০অক্টোবর) দুপুর ১২ টায় নান্দাইল ডিজিটাল প্রেসক্লাব সভাকক্ষে রহিমা খাতুন এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।

লিখিত বক্তব্যে বলেন, আমি সম্মিলিত সামরিক হাসপাতালের অবসরপ্রাপ্ত কর্মচারী। গত ১৪ বছর আগে আমার স্বামী মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে চাকুরীর সুবাদে এলাকায় আসা হয়নি।

এ সুযোগে নান্দাইল পৌরসভার ২নং ওয়ার্ডের ভূঁইয়া পাড়া গ্রামের মৃত আব্দুস সালামের পুত্র আবু বক্কর ছিদ্দিক বাড়ির ৫ শতাংশ জমি জোর পূর্বক দখল করে নেয়। আমার তিন মেয়ে কোন ছেলে সন্তান নেই।

তিনি আরো বলেন, নান্দাইল মৌজার ৩৭০৪ দাগের বাড়ির ৫ শতাংশ জমি আমার নামেএ বিআরএস রেকর্ড থাকার সত্ত্বেও আবু বক্কর ছিদ্দিক জোর করে দখল নেয়। আমার জমি ফেরত চাইলে গেলে আমাকে ফেরত দেবার কথা বলে উল্টো হুমকী ধমকি দেয়।

তাছাড়া সে আমার জমি কারসাজি করে তার নামে রেকর্ড করে নেয়। পরে রেকর্ড ভঙ্গের মোকাদ্দমা করলেএ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমার নামে পূনরায় রেকর্ড করে দেওয়ার আদেশ দেন।

তিনি তার লিখিত বক্তব্যে আরো বলেন,বেদখল হওয়া ভূমি আমার নামে নামজারি রয়েছে। এবং আমি উক্ত ভূমিরু নিয়মিত খাজনা পরিশোধ করে আসছি।

উক্ত জমি দখল করে ছিদ্দিক ঘর তুলে রেখেছে। আমি মুক্তিযোদ্ধার স্ত্রী পরিচয় দেওয়ার পরও ছিদ্দিক আমার উপর ক্ষিপ্ত হয়ে গালমন্দ করে।

এ অবস্থায় আমি নিরুপায় হয়ে উপস্থিত সাংবাদিকের মাধ্যমে আবু বক্কর ছিদ্দিকের দৃষ্টান্ত মূলক শান্তি কামনা ও অবৈধ ভাবে দখলে নেওয়া জমি ফেরত চেয়ে প্রশানের হস্তক্ষেপ কামনা করছি।